সোমবার, ০৫ অক্টোবর ২০১৫

বাংলানিউজে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ

অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজে ময়মনসিংহে আইএস সদস্য সন্দেহে গ্রেপ্তারকৃতদের সাথে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারী জেনারেল মো. আতিকুর রহমান বলেন, একটি বিশেষ মহলের এজেন্ডা বাস্তবায়ন করতে ছাত্রশিবিরকে জড়িয়ে ভিত্তিহীন সুত্র, পুলিশের সাজানো বক্তব্য ও হলুদ সাংবাদিকতার যৌথ প্রযোজনায় কল্পকাহিনী রচনা করেছে বাংলানিউজ। প্রতিবেদনে বলা হয়েছে, "চালবাজী করে শিবির আইএস এর মোড়কে সংগঠিত হওয়ার চেষ্টা করছিল।" যা সম্পুর্ন বানোয়াট, ভিত্তিহীন ও হাস্যকর। ছাত্রশিবির সাধারণ ছাত্রদের প্রতিনিধিত্বশীল জনপ্রিয় এবং সুসংগঠিত একটি ছাত্র সংগঠনের নাম। নতুন করে অন্য কারো মোড়কে সংগঠিত হওয়ার প্রয়োজন নেই। ছাত্রশিবির কোন জঙ্গিপনায় বিশ্বাস করেনা বরং ছাত্রজনতাকে সাথে নিয়ে নিয়মতান্ত্রিক ভাবেই সামনে এগিয়ে যেতে চায়। যার সাক্ষী এদেশের আপামর জনগণ। আমরা দৃঢ় ভাবে বলতে চাই গ্রেফতারকৃতদের সাথে ছাত্রশিবিরের দূরতম কোন সম্পর্ক নেই।

আমরা মনেকরি, নিজেদের ব্যার্থতা আড়াল করতেই মিথ্যার মোড়কে ছাত্রশিবিরকে জড়িয়ে এই ধরনের প্রোপাগান্ডা চালানো হচ্ছে। এতদিন সরকারের মন্ত্রী এমপিরা নিয়মিত জঙ্গিবাদের জিকির তুলত। আবার সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন দেশে কোন জঙ্গি নেই। গতকাল প্রধানমন্ত্রী এক বক্তব্যে বলেছেন বিদেশী হত্যা বিএনপি-জামায়াতের কাজ। প্রধানমন্ত্রীর বক্তব্যের পরেই বাংলানিউজ নাটক সাজিয়ে জঙ্গিবাদের সাথে ছাত্রশিবিরকে জড়িয়ে প্রতিবেদন প্রকাশ করলো। এতে স্পষ্টই বুঝা যায় জনগণ ও বিশ্ববাসীর দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করে ফায়দা হাসিলের জন্য সরকারের এজেন্ডা বাস্তবায়ন করতেই ছাত্রশিবিরকে জড়িয়ে এই মিথ্যাচার করা হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, কোন ঘটনা ঘটলেই সেখানে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যাচার করতে বাংলানিউজের মত কিছু গণমাধ্যম হুমড়ি খেয়ে পড়ে। এসব কোন দায়িত্বশীল সাংবাদিকতা নয় বরং অসুস্থ হলুদ সাংবাদিকতার উদাহরণ মাত্র। তাদের মনে রাখা উচিৎ, কোন বিদ্ধেষপ্রসূত কল্পকাহিনী নয় জনগণ সত্যটুকু জানতে চায়। যা কাউকে আড়াল না করে সত্য প্রকাশে সহায়তা করবে।

নেতৃবৃন্দ এ ধরণের মিথ্যা ও ভিত্তিহীন প্রতিবেদন প্রকাশ থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট প্রতিবেদক ও গণমাধ্যমের প্রতি আহ্বান জানান।

সংশ্লিষ্ট