বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০১৫

ইসলামী মূল্যবোধে বিশ্বাসী তরুণরাই দূর্নীতি মুক্ত বাংলাদেশ উপহার দেবে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, দীর্ঘ দিন ধরে বহুমত ও পথের অনুসারীদের রাষ্ট্র পরিচালনা জাতি দেখে আসছে। কিন্তু এরা দূর্নীতির পরিমাণ বৃদ্ধি ছাড়া জাতিকে কিছু দিতে পারেনি। ইসলামী মূল্যবোধে বিশ্বাসী তরুণরাই দূর্নীতি মুক্ত বাংলাদেশ উপহার দেবে। তিনি আজ ছাত্রশিবির আয়োজিত সদস্য প্রার্থী সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। সংগঠনের দপ্তর সম্পাদক ইয়াছিন আরাফাতের পরিচালনায় আজ সকাল ১০টায় রাজধানীর এক মিলনায়তনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মোবারক হোসেন, প্লানিং এন্ড ডেভেলপমেন্ট সম্পাদক শাহিন আহমেদ খান।

শিবির সভাপতি বলেন, বাংলাদেশ একটি অপার সম্ভাবনার দেশ। আমাদের রয়েছে বিশাল জনবল ও মেধা সম্পদ। প্রাকৃতিক সম্পদও কম নয়। এ সম্পদকে কাজে লাগিয়ে যেখানে প্রতিনিয়ত এগিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু এগিয়ে যাওয়ার বদলে আমরা সার্বিকভাবে পিছিয়ে পড়ছি। এর প্রধান কারণ হলো দূর্নীতি। রাষ্ট্রের প্রতিটি স্তম্ভ দূর্নীতির চাদরে ঢেকে গেছে। ফলে এক শ্রেণীর স্বার্থান্বেষী মহল স্বল্প সময়ে আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে আর দরিদ্র ও মধ্যবিত্তদের অবস্থা খারাপ হচ্ছে। স্বাধীনতার এতদিন পরও ক্ষুদার্ত ও অসহায় মানুষের হাহাকার শুনতে হয়। এমনকি শিক্ষা ব্যবস্থাও তাদের রাহুগ্রাস থেকে মুক্তি পায়নি। প্রশ্ন ফাঁস, শিক্ষাঙ্গনে সন্ত্রাস, দলীয়করণ সহ বিভিন্নভাবে শিক্ষাখাতকে পঙ্গু করে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে। সম্প্রতি অযৌক্তিকভাবে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের উপর ভ্যাট আরোপ করেছিল সরকার। যদিও তীব্র প্রতিরোধের মুখে তা প্রত্যাহার করতে বাধ্য হয়েছে। সার্বিক দিক দিয়ে বিবেচনা করলে দেখা যায় যে দূর্নীতিই রাষ্ট্রীয় শক্তির মূল নীতিতে পরিণত হয়েছে। আর এর কুফল ভোগ করতে হচ্ছে গোটা জাতিকে।

তিনি বলেন, দূর্নীতির রাহুগ্রাস থেকে জাতি মুক্তি চাইছে। প্রতিদিনই দূর্নীতিমুক্ত দেশ গড়তে কথার ফুলঝুরি চলছে। কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছেনা। চরম বাস্তবতা হলো যতদিন আদর্শহীন শক্তি দিয়ে রাষ্ট্র পরিচালিত হবে তত দিন এ জাতির মুক্তি অলিক কল্পনা ছাড়া কিছু নয়। এর জন্য নেতৃত্বের আমূল পরিবর্তন করতে হবে। আদর্শহীন নেতৃত্বের স্থানে ইসলামী মূলবোধে বিশ্বাসী নেতৃত্ব কায়েম করতে হবে। জাতি অনন্তকাল হতাশায় আচ্ছন্ন থাকতে পারেনা। এই নেতৃত্ব শুণ্যতা পূরণের দায়িত্ব নিতে হবে আজকের ইসলাম প্রিয় তরুণ সমাজকে। আমরা সে লক্ষ্যেই এগিয়ে চলেছি।

তিনি নেতাকর্মীদের ইসলামের আলোকে সার্বিক জীবন পরিচালনার তাগিদ দিয়ে বলেন, প্রতিটি তরুণের কাছে ইসলামী মূল্যবোধের আহবান পৌঁছাতে হবে। তাহলে জাতির হতাশা চিরস্থায়ী হবেনা ইনশাআল্লাহ।

সংশ্লিষ্ট