মঙ্গলবার, ২৫ আগস্ট ২০১৫

পরিস্থিতি মোকাবেলায় সাহসিকতা ও বুদ্ধিমত্তার সাথে দায়িত্ব পালন করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, হত্যা-গুম, জুলুম-নির্যাতন আর অপপ্রচার চালিয়েও অগ্রযাত্রা বাধাগ্রস্থ করতে না পেরে ছাত্রশিবিরকে নিয়ে দেশ বিদেশে নানামুখী ষড়যন্ত্র শুরু হয়েছে। তাই বাতিলের ষড়যন্ত্র মোকাবেলায় যে কোন পরিস্থিতিতে নেতাকর্মীদের সাহসিকতা ও বুদ্ধিমত্তার সাথে দায়িত্ব পালন করতে হবে।

তিনি আজ ছাত্রশিবির আয়োজিত সদস্য প্রার্থী সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় অফিস সম্পাদক ইয়াছিন আরাফাত এর পরিচালনায় আরও উপস্থিত ছিলেন,কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মোবারক হোসেন, ছাত্রআন্দোলন সম্পাদক সাজ্জাদ হোসেন, মানবাধিকার সম্পাদক শাহ মো: মাহফুজুল হক, স্কুুল কার্যক্রম সম্পাদক মতিউর রহমান, তথ্য সম্পাদক আজিজুল ইসলাম ফারাজী প্রমুখ।

শিবির সভাপতি বলেন, ছাত্রশিবিরের প্রতিষ্ঠালগ্ন থেকেই বাতিল শক্তি আদর্শিক ভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে জুলুম নির্যাতন আর অপপ্রচার করে যাচ্ছে। কিন্তু গঠনমূলক কর্মসূচির পাশাপাশি ছাত্রশিবির দেশ ও ইসলাম রক্ষায় তীব্র প্রতিরোধ গড়ে তুলেছে। ফলে ছাত্রশিবিরের পথ চলায় ছাত্রজনতার ভালবাসা ও অংশগ্রহণ ক্রমেই বিস্তৃত হচ্ছে। আর তাতে বাতিল শক্তি দিশেহারা হয়ে ছাত্রশিবিরের বিরুদ্ধে দেশ বিদেশে ষড়যন্ত্র আরো তীব্র করেছে। তাই ছাত্রশিবিরের নেতাকর্মীদের চোখ কান খোলা রাখতে হবে। ষড়যন্ত্র ও উস্কানীতে সতর্ক থাকতে হবে। যে কোন পরিস্থিতি মোকাবেলায় নেতাকর্মীদের সাহসিকতা ও বুদ্ধিমত্তার সাথে দায়িত্ব পালন করতে হবে।

তিনি আরও বলেন, পৃথিবীতে প্রত্যেক মুমিনের টার্গেট হচ্ছে নিজ আমলের দ্বারা আল্লাহর সন্তুষ্টি অর্জন করা। যারা পরকালীন সফলতার লক্ষে কাজ করে সাময়িক দু:খে-কষ্টে তারা কখনো মুষড়ে পড়েনা। ঈমাণী শক্তি দিয়ে পরীক্ষায় উত্তীর্ণ হবার চেষ্টা করে। ছাত্রশিবিরের প্রত্যেক নেতাকর্মীকে তাই সাহাবাদের মত ঈমাণের বলে বলীয়ান হতে হবে।

সংশ্লিষ্ট