সোমবার, ২৪ আগস্ট ২০১৫

ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তরের কার্যালয়ে পুলিশি তান্ডবের তীব্র নিন্দা ও প্রতিবাদ

তল্লাশির নামে সংগঠনের চট্টগ্রাম মহানগরী উত্তর শাখার কার্যালয়ে পুলিশি তান্ডবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, ছাত্রশিবিরের অফিসে গিয়ে তল্লাশির নামে পুলিশের গ্রেপ্তার ও তান্ডব চালানোর ঘটনায় আমরা বিস্মিত। পুলিশ কার্যালয়ে গিয়ে অফিসের লোকদের সাথে অশোভন আচরণ ও অন্যায় ভাবে তাদের গ্রেপ্তার করে। একই সাথে ভাংচুর ও লুটপাট চালায়। পুলিশের এই আচরণ সারাদেশের ছাত্রজনতাকে ক্ষুব্ধ করেছে।

নেতৃবৃন্দ বলেন, অবৈধ ক্ষমতা ধরে রাখতে বাকশালী কায়দায় ভিন্নমত ধমনের অপচেষ্টার অংশ হিসেবে সারাদেশে বিরোধী দলের অফিস গুলোতে তান্ডব চালাচ্ছে সরকার। দীর্ঘদিন থেকে শিবিরের কোন পর্যায়ের নেতাকর্মীদের কার্যালয়ে প্রবেশ করতে দেয়া তো দূরের কথা, সেদিকে গেলেই গ্রেফতার ও নির্যাতন করা হচ্ছে। সরকারের নির্দেশে কোন কারণ ছাড়াই পুলিশ গায়ের জোরে শিবিরের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে সব অফিস বন্ধ করে রাখার পাশাপাশি কিছুদিন পরপর হামলা করে আসবাব ভাংচুর ও লুটপাটে মেতে উঠছে। সরকার যে বর্বর কায়দায় গণতন্ত্রের কবর রচনা করে ক্ষমতায় টিকতে চাইছে, এই ঘটনাই তার প্রমাণ। এমন দায়িত্বহীন আচরণ অব্যাহত রাখলে ছাত্রজনতা কঠোর আন্দোলনের মাধ্যমেই তার জবাব দেয়ার সিদ্ধান্ত নিতে বাধ্য হবে।

নেতৃবৃন্দ অবিলম্বে লুটপাটকৃত মালামাল ফেরত এবং গ্রেপ্তারকৃতদের মুক্তি দিতে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।

সংশ্লিষ্ট