বুধবার, ২২ আগস্ট ২০১২

ঢাবি’তে বোরকা পড়ায় শিক্ষক কর্তৃক ছাত্রীকে ক্লাস থেকে বের করে দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বোরকা ও হিজাব পরে ক্লাসে আসায় ছাত্রীকে ক্লাসরুম থেকে অপমান ও মানষিক ভাবে লাঞ্ছিত করে বের করে দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে মনোবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের ছাত্রী নাবিলা ইকবালকে শুধু মাত্র বোরকা ও হিজাব পড়ার কারণে একই বিভাগের শিক্ষক ড.আজিজুর রহমান অপমান করে বের করে দিয়ে যে দায়িত্বহীন ও অসভ্যতার পরিচয় দিয়েছে তাতে জাতি ক্ষুদ্ধ। কোন অপরাধ ছাড়াই ছাত্রীকে ‘বোরকা জঙ্গিরা পড়ে, বোরকা পড়ে বোমা সরবারহ করে’ এমন কুরুচীপূর্ণ মন্তব্য করে এই শিক্ষক শুধু তার অবস্থানকেই কলঙ্কিত করেনি বরং ইসলাম প্রিয় ছাত্রজনতার কলিজায় আঘাত দিয়েছে। এই দৃষ্টতাপূর্ণ আচরণ কিছুতেই মেনে নেয়া যায়না।

নেতৃবৃন্দ বলেন, এর আগেও ঢাবি’তে পর্দানশীল ছাত্রীদের বিনা অপরাধে নানা ভাবে হেনস্থা করা হয়েছে। কিন্তু সরকার কোন ব্যবস্থা না নেয়ায় তার মাত্রা বৃদ্ধি পাচ্ছে। মুসলমানদের ঈমান আকিদাহ নিয়ে খেলা অব্যাহত রাখলে জনগণ অনন্তকাল সহ্য করবে না। অবিলম্বে এই ইসলাম বিদ্ধেষী শিক্ষককে বহি:স্কার করে বিচারের আওতায় আনতে হবে। ভবিষ্যতে যেন ঢাবি সহ কোন বিশ্ববিদ্যালয়ে এমন ন্যাক্কারজনক ঘটনা না ঘটে তার জন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় শিক্ষক নামে কলঙ্কদের হেনস্থা থেকে মা-বোনদের ইজ্জত সম্মান রক্ষায় ছাত্রজনতা রাজপথে নেমে আসতে বাধ্য হবে।

নেতৃবৃন্দ অবিলম্বে অভিযুক্ত শিক্ষককের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ ও ভবিষ্যতে এমন নিকৃষ্ট ঘটনার পূণরাবৃত্তি রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানান।

সংশ্লিষ্ট