শনিবার, ২২ আগস্ট ২০১৫

আত্মগঠনের মাধ্যমে ইসলামী আন্দোলনকে এগিয়ে নিতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, ইসলামী আন্দোলন ও আত্মগঠন দুটি পরস্পর সম্পুরক। তাই আত্মগঠনের মাধ্যমে ইসলামী আন্দোলনকে এগিয়ে নিতে হবে।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর আয়োজিত দিনব্যাপি সদস্য শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি হাসান জারিফের পরিচালনায় শিক্ষাশিবিরে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মোবারক হোসেন।

শিবির সভাপতি বলেন, দিন যতই যাচ্ছে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে বাতিলের নিত্য নতুন ষড়যন্ত্র ততই বৃদ্ধি পাচ্ছে। বাংলার জমিন থেকে ইসলামের আওয়াজকে স্তব্দ করে দিতে সব বাতিল আদর্শের অনুসারীরা এক কাঁতারে দাঁড়িয়েছে। রাষ্ট্রীয় শক্তি, গণমাধ্যম, তথ্য প্রযুক্তি, আইন-আদালত, রাষ্ট্রীয় বাহিনী, দলীয় সন্ত্রাসীসহ সব কিছুকেই অবৈধ ভাবে ব্যবহার করে বিচারের নামে অবিচার, সিন্ডিকেট অপপ্রচার, হত্যা, গুম, অপহরণ, নির্যাতন করা হচ্ছে ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের উপর। এসব অপকর্মের মূল্য উদ্দেশ্যে হচ্ছে জমিনে ইসলামের অগ্রযাত্রাকে রুখে দেয়া। কিন্তু আমরা যারা ইসলামকে জীবনের পাথেয় হিসেবে গ্রহণ করেছি তারা বসে থাকতে পারিনা।

তিনি আরও বলেন, বাতিলের অপপ্রয়াসকে এড়িয়ে যাওয়া আমাদের বৈশিষ্ট নয়। বরং তাদের প্রতিটি ষড়যন্ত্রকে আমরা চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করব। নিয়মতান্ত্রিক পন্থা ও আদর্শ দিয়ে মোকবেলা করব। কিন্তু কথামালা দিয়ে বাতিলের চ্যালেঞ্জ মোকাবেলা কখনোই করা যায়নি এবং যাবেও না। এ জন্য ছাত্রশিবিরের নেতাকর্মীদের আগে আতœ গঠন করতে হবে। বাতিলের চ্যালেঞ্জকে মোকাবেলা করতে ইসলাম ও সময়সাময়িক জ্ঞানকে সমান গুরুত্ব দিয়ে নিজেদের সর্বোচ্চ যোগ্যতা সম্পন্ন করে গড়ে তুলতে হবে। তাহলেই জমিনে ইসলামী আন্দোলনকে দ্রুততার সাথে এগিয়ে নেয়া সম্ভব হবে।

 

সংশ্লিষ্ট