শুক্রবার, ২১ আগস্ট ২০১৫

যুগান্তরে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ

দৈনিক যুগান্তরে ‘শহীদ হামযা বিগেডের চার টার্গেট’ শীর্ষক প্রতিবেদনে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারী জেনারেল মো. আতিকুর রহমান বলেন, আবারো ছাত্রশিবিরকে জড়িয়ে বিভ্রান্তিকর কল্পকাহীনি রচনা করেছে যুগান্তর। প্রতিবেদনে বিভ্রান্তির ছড়ানোর জন্য আজিজুল হক নামে একজনকে ছাত্রশিবিরের নেতা উল্লেখ করা হয়েছে। অথচ হালিশহরে আজিজুল হক নামে কোন নেতা দূরে থাক এ নামের কোন সমর্থকও নেই। তার সাথে ছাত্রশিবিরের দূরতম কোন সম্পর্ক নেই। একই ভাবে কোন জঙ্গি তৎপরতার সাথেও ছাত্রশিবিরের কোন দূরতম সম্পর্ক কোন কালেই ছিলনা এবং এখনো নেই। ছাত্রশিবির জঙ্গিবাদে বিশ্বাস করেনা। বরং সিমাহীন জুলুম নির্যাতনের পরও ছাত্রশিবির নিয়মতান্ত্রিক পন্থায় এগিয়ে চলছে। যার স্বাক্ষী এদেশের আপামর ছাত্রজনতা। তবুও ছাত্রশিবিরকে জড়িয়ে এমন ডাহা মিথ্যাচার মূলত কোন বিশেষ গুষ্টির এজেন্ডা বাস্তবায়নের জন্য করা হচ্ছে বলে সচেতন দেশবাসী মনে করে।

নেতৃবৃন্দ বলেন, কোন ঘটনা ঘটলেই সেখানে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যাচার করতে যুগান্তরের মত কিছু গণমাধ্যম হুমড়ি খেয়ে পড়ে। যা আসল সত্য উদঘাটনে সরাসরি বাঁধার সৃষ্টি করে। অপপ্রচারকারীদের বুঝা উচিৎ কোন গণমাধ্যম থেকে জনগণ কোন মিথ্যা বানোয়াট কল্পকাহিনী আশা করেনা।

নেতৃবৃন্দ এ ধরণের মিথ্যা ও ভিত্তিহীন প্রতিবেদন প্রকাশ থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট প্রতিবেদক ও গণমাধ্যমের প্রতি আহ্বান জানান।

সংশ্লিষ্ট