মঙ্গলবার, ১১ আগস্ট ২০১৫

ইসলামী আন্দোলনকে এগিয়ে নিতে নিজেদের অনুকরণীয় হিসেবে গড়ে তোলতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, ইসলামের প্রসার ও প্রতিষ্ঠায় আমরা দৃঢ় সংকল্পবদ্ধ। তাই ইসলামী আন্দোলনকে এগিয়ে নিতে নিজেদের অনুকরণীয় হিসেবে গড়ে তুলতে হবে। তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবিরের কার্যকরী পরিষদের ২য় সাধারণ অধিবেশনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। সেক্রেটারী জেনারেল আতিকুর রহমানের পরিচালনায় অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম বুলবুল ও সেলিম উদ্দিন।

শিবির সভাপতি বলেন, ইসলাম প্রতিষ্ঠার যে দায়িত্ব নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি তা কোন দল মত বা ব্যক্তির নয়। বরং তা স্বয়ং আল্লাহ প্রদত্ত। কিন্তু এই এগিয়ে চলার পথ কোন কালেই মসৃণ ছিলনা। এ পথে চলতে গিয়ে শুধু ঈমানদার নয় বরং বহু নবী রাসুলগণকে পর্যন্ত অমানবিক জুলুম নির্যাতন সহ্য করতে হয়েছে। সেই ধারা এখনো অব্যাহত আছে এবং থাকবে। যুগে যুগে ইসলামের সৈনিকগণ ইসলাম প্রচার ও প্রতিষ্ঠায় সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। ইতিহাসের পাতায় আজ জুলুমকারীরা নিন্দিত আর মজলুমরা নন্দিত। আজও যারা ইসলামী আন্দোলনের কর্মীদের প্রতি জুলুম অবিচার করছে তাদের অবস্থানও নিন্দিতদের সাথেই হবে। আর ইসলামী আন্দোলনের কর্মীরা যোগ্যতা ও ত্যাগের অনুকরণীয় দৃষ্টান্তকে সামনে রেখে নিজেদের গঠনের মাধ্যমে এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, বাতিলের সকল অপতৎপরতার উপযুক্ত জবাব হলো ইসলামী আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়া। এ জন্য জ্ঞান, কৌশল ও চারিত্রিক মাধুর্যতা দিয়ে দাওয়াতের প্রসারের প্রতি গুরুত্ব দিতে হবে। কুরআনের জ্ঞানে সমৃদ্ধ হওয়ার সর্বোচ্চ চেষ্টা করতে হবে। ব্যক্তিগত ও সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ইসলাম বিরোধী অপকৌশল মোকাবেলা ও ইসলাম প্রতিষ্ঠার কাজ এগিয়ে নিতে হবে।

অধিবেশন শেষে কেন্দ্রীয় সভাপতি কার্যকরী পরিষদ সদস্যদের সাথে পরামর্শ করে সেক্রেটারীয়েট পূণর্গঠন করেন।

সংশ্লিষ্ট