রবিবার, ১২ জুলাই ২০১৫

আদর্শিক শক্তি দিয়ে বাতিলের মোকাবেলা করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, আদর্শের প্রতি অবিচল থাকলে বাতিলের সকল ষড়যন্ত্র নস্যাৎ হতে বাধ্য। তাই সর্ব অবস্থায় আদর্শিক শক্তি দিয়ে বাতিলের মোকাবেলা করতে হবে।

তিনি আজ ছাত্রশিবির আয়োজিত সদস্য প্রার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইয়াছিন আরাফাতের পরিচালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মোবারক হোসেন, সমাজসেবা সম্পাদক রাশেদুল হাসান রানা, স্পোর্টস সেক্রেটারী সাইদুর রহমান, কার্যকরী পরিষদ সদস্য আল আমিন।

শিবির সভাপতি বলেন, যারা কল্যাণময় আদর্শকে ধারণ করতে পারেনি তারা সেই আদর্শকে মেনেও নিতে পারেনি। আবার আদর্শ দিয়ে আদর্শকে মোকাবেলা করার সাহসও তাদের নেই। বরং ইসলামী আদর্শকে মোকাবেলায় জুলুম নির্যাতন অবিচার হচ্ছে তাদের অস্ত্র। বাতিলের সাথে আদর্শের সংগ্রাম চিরন্তন। বাংলার জমিনও তার থেকে মুক্ত নয়। ইসলামী আন্দোলনকে তারা প্রধান প্রতিপক্ষ করে নিয়েছে। মূলত আদর্শিক কারণেই বাতিল শক্তি ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। একের পর এক জুলম নির্যাতন ও অবিচারের নিকৃষ্ট নজির স্থাপন করে চলেছে।

তিনি আরো বলেন, সীমাহীন জুলুম নির্যাতন ইসলামী আন্দোলনের কর্মীদের জন্য কঠিন পরীক্ষা তাতে কোন সন্দেহ নেই। কিন্তু একই সাথে তা ইসলামী আন্দোলনের অগ্রযাত্রার বার্তাও বহন করে। ইসলামী আন্দোলন নিয়ে বাতিলের অতি উৎসাহ ও বাড়াবাড়ি সেই অগ্রযাত্রারই প্রমাণ। সুতরাং ইসলামী আন্দোলন সঠিক পথেও এগিয়ে যাচ্ছে। আমাদের আদর্শের প্রতি অবিচল থাকতে হবে। বাতিলের সকল অপতৎপরতা আদর্শ দিয়ে মোকাবেলা করতে হবে। মনে রাখতে হবে, আজ হোক কাল হোক, সত্য আদর্শের কাছে বাতিল পরাজিত হবেই। ইতিহাস এই স্বাক্ষ্যই বহন করে চলেছে।

সংশ্লিষ্ট