মঙ্গলবার, ৩০ জুন ২০১৫

ব্যাক্তি জীবনে কুরআনের অনুসরণ বাড়াতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, সকল অশুভ হাতছানি থেকে নিজেদের ও ছাত্রসমাজকে রক্ষার একমাত্র হাতিয়ার হচ্ছে আল কুরআন। তাই নেতাকর্মীদের ব্যাক্তি জীবনে কুরআনের অনুসরণ বাড়াতে হবে।

তিনি আজ রংপুরের এক মিলনায়তনে ছাত্রশিবির রংপুর মহানগরীর বাছাইকৃত সাথী শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সেক্রেটারী জেনারেল বলেন, একজন ছাত্র নিজেকে দুনিয়া ও আখেরাতের উপযোগি হিসেবে গড়ে তোলার জন্য যে পরিবেশ দরকার সেই পরিবেশ সমাজে নেই। বরং রাষ্ট্রীয় মদদে সন্ত্রাস, মাদক, অশ্লীলতা, বেহায়াপনা ছড়িয়ে দিয়ে সৎ ও চরিত্রবান হওয়ার পথকে রুদ্ধ করা হয়েছে। সন্ত্রাস অশ্লীলতায় মদদ দিলেও যারা কল্যাণের পথে আহবান করে ও গড়ে উঠতে চায় তাদের উপর জুলুম নির্যাতন করা হচ্ছে। এমনকি ৯০ ভাগ মুসলমানের দেশে সরকারী ভাবে নাস্তিক্যবাদ লালন চলছে। চরিত্র ধ্বংসে যত উপকরণ দরকার সবই যোগান দেয়া হচ্ছে রাষ্ট্রীয় ভাবে। ফলাফলও সেই রকমই হচ্ছে। সন্ত্রাস ছড়িয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়, স্কুল, কলেজ ও পাড়া মহল্লায়। ছাত্রদের বিশাল একটি অংশ বইয়ের বদলে অস্ত্র ও মাদকের দিকে ঝুঁকছে। নারীরা প্রকাশ্যে ধর্ষণের শিকার হচ্ছে। লাঞ্ছিত হচ্ছেন সম্মানিত শিক্ষকরা। অভিভাবকরা সন্তানদের শাসনের বদলে তাদের ভয় পাচ্ছে। জাতিকে একের পর এক কলঙ্কের চিত্র দেখতে হচ্ছে।


তিনি আরও বলেন, আগামী প্রজন্মকে ধ্বংসের পথে ধাবমান দেখে সবাই চুপ থাকলেও আমরা চুপ থাকতে পারিনা। এ ধ্বংস যাত্রা বন্ধ করতে হবে। আর তার জন্য একমাত্র পথ হলো কুরআনের আলোকে আগামী প্রজন্মকে গড়ে তোলা। এক্ষেত্রে ছাত্রশিবিরের নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এজন্য নিজেদের কুরআনের আলোকে সাজাতে হবে এবং বাস্তব জীবনে কুরআনের সাথে সম্পর্ক জোরদার করতে হবে। তা করতে পারলে নিজেদের যেমন দুনিয়া ও আখেরাতের যোগ্য হিসেবে গড়ে তোলা যাবে তেমনি ছাত্রসমাজকেও কুরআনের সাথে সম্পৃক্ত করা যাবে।

সংশ্লিষ্ট