মঙ্গলবার, ২৬ মে ২০১৫

যুগান্তরে ছাত্রশিবিরকে জড়িয়ে ভিত্তিহীন সংবাদ প্রকাশের নিন্দা ও প্রতিবাদ

গত ২৫শে মে দৈনিক যুগান্তরের শেষ পৃষ্টায় ‘সরকার পতনে ৩৭ জেলায় শিবিরের নাশকতার ছক’ শীর্ষক প্রতিবেদনে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারী জেনারেল মো. আতিকুর রহমান বলেন, আর কিছু না পেয়ে ছাত্রশিবিরকে জড়িয়ে পুরোনো বানোয়াট খবর প্রচার করে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে যুগান্তর। শিবিরের নাশকতা নয় বরং সরকার কর্তৃক ছাত্রশিবিরের উপর জুলুম নির্যাতনের পথ সুগম করার জন্যই যুগান্তরের মত গণমাধ্যমের সহায়তায় অপপ্রচারের ছকেরই অংশ এই প্রতিবেদন। প্রতিবেদনে উল্লেখিত কল্পকাহিনীর সাথে ছাত্রশিবিরের কোন সম্পর্ক নেই তা বহু আগেই ছাত্রশিবিরের পক্ষ থেকে বিবৃতির মাধ্যমে পরিস্কার করা হয়েছে এবং তা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, যুগান্তরের এই দায়িত্বহীন আচরণে মনে হচ্ছে যে ভাবেই হোক ছাত্রশিবিরকে জড়িয়ে অপপ্রচার তাদের পূর্ব নির্ধারিত কাজের অংশ। তাই কুৎসা রটনার নতুন কিছু না পেয়ে পুরোনো বানোয়াট নিউজ প্রকাশ করেছে। কেন্দ্রীয় নেতাদের নাম উল্লেখ করে মিথ্যাচারের পিছনে কোন নতুন কোন ষড়যন্ত্র আছে বলে আমরা মনে করি। যদি এই বানোয়াট প্রতিবেদনের উপর ভিত্তি করে কোন নেতার উপর সরকার জুলুম নির্যাতন করে তাহলে যুগান্তর তার দায় এড়াতে পারবেনা।

নেতৃবৃন্দ এ ধরণের মিথ্যা ও ভিত্তিহীন প্রতিবেদন প্রকাশ থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট প্রতিবেদক ও গণমাধ্যমের প্রতি আহ্বান জানান।

সংশ্লিষ্ট