শুক্রবার, ২২ মে ২০১৫

জাতিকে মেধাবী নেতৃত্ব উপহার দিতে নিরলসভাবে কাজ চালিয়ে যেতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, বর্তমানে দেশে মেধাবী নেতৃত্বে বড় অভাব এই অভাব পুরণ করে জাতিকে মেধাবী নেতৃত্ব উপহার দিতে নিরলসভাবে কাজ চালিয়ে যেতে হবে।

তিনি আজ ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগরী শাখা আয়োজিত দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য ও নারায়নগঞ্জ মহানগরীর সভাপতি খালিদ মাহমুদের সভাপতিত্বে এবং মহানগরী সেক্রেটারী আব্দুল মোমিনের পরিচালনায় আজ সকাল ১০টায় নগরীর এক মিলনায়তনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মোবারক হোসেন।

শিবির সভাপতি বলেন, দেশ আজ চরমভাবে নেতৃত্বের সংকটে ভুগছে। দেশের সর্বক্ষেত্রে মেধাবীদের তুলনায় দলীয় লোকজনকেই চাকুরীর ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হচ্ছে ফলে মেধাবী নেতৃত্বের শ্যণ্যতা কাটিয়ে উঠা যাচ্ছেনা। মেধাবী নেতৃত্বের শূণ্যতা কাটিয়ে উঠতে ছাত্রশিবির কাজ করে যাচ্ছে। ফলে ছাত্রশিবির এখন ছাত্রসমাজের মাঝে একটি মেধাবীদের সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে। শিবিরের কাজকে বারবার বাধাগ্রস্থ করার অপচেষ্টা চলেছে। কিন্তু এই পবিত্র সংগঠনের নেতাকর্মীরা থমকে দাঁড়ায়নি। বুকের তাজা রক্ত ঢেলে আন্দোলন ধারাবাহিকভাবে এগিয়ে নিয়েছে। আজ ছাত্রশিবির যে অবস্থানে এসে দাঁড়িয়েছে, এর পেছনে রয়েছে শতাধিক শহীদ ভাইয়ের আত্মত্যাগ। তাঁদের জীবন থেকে শিক্ষা নিয়েই আমাদেরকে পথ চলতে হবে।


তিনি বলেন, ছাত্রশিবির ইসলামের সুমহান আদর্শকে হৃদয়ে ধারণ করে পথ চলে। এই সংগঠনের নেতাকর্মীরা জনে জনে ইসলামের দাওয়াত পৌছাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমি বিশ্বাস করি আমাদের কাজের গতিকে আরো তরান্বিত করার সুযোগ রয়েছে। মহান রাব্বুল আলামীনের ওপর ভরসা করে আমাদেরকে দেশের প্রতিটি অঞ্চলে ছড়িয়ে পড়তে হবে।


তিনি আরো বলেন, বর্তমানে দেশে এক অপশক্তি ক্ষমতায় রয়েছে। এই অপশক্তি আমাদের দেশের মেধাবী নেতৃত্বকে নি:শেষ করার চক্রান্তে মেতে উঠেছে। এর বিরুদ্ধে আমাদের কাজের গতিকে দ্বিগুন করতে হবে। আমাদের উত্তম চরিত্রের মাধ্যমে তাদের সকল অপপ্রচারের জবাব দিতে হবে।