বুধবার, ১৩ মে ২০১৫

সকল ষড়যন্ত্র মোকাবেলা করে ইসলামী আন্দোলনের কাজ চালিয়ে যেতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, ইসলামী আন্দোলনের পথে হাজারো বাধা, ষড়যন্ত্র আসবেই। কিন্তু সকল ষড়যন্ত্র মোকাবেলা করেই এ আন্দোলনের কাজকে চালিয়ে যেতে হবে।
তিনি আজ ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারিয়েট বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। সংগঠনের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমানের পরিচালনায় আজ সকাল ১০টায় রাজধানীর এক মিলনায়তনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ। এসময় সেক্রেটারিয়েট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
শিবির সভাপতি বলেন, ইসলামী আন্দোলনের কাজে থেমে থাকার কোন সুযোগ নেই। এই আন্দোলন অব্যাহত গতিতে এগিয়ে যাওয়ার নাম। বাংলাদেশে ইসলামী আন্দোলনের পতাকাবাহী হিসেবে ছাত্রশিবির ছাত্রসমাজের মাঝে কাজ করে যাচ্ছে। শিবিরের কাজকে বারবার বাধাগ্রস্থ করার অপচেষ্টা চলেছে। কিন্তু এই পবিত্র সংগঠনের নেতাকর্মীরা থমকে দাঁড়াইনি। বুকের তাজা রক্ত ঢেলে আন্দোলন ধারাবাহিকভাবে এগিয়ে নিয়েছে। আজ ছাত্রশিবির যে অবস্থানে এসে দাঁড়িয়েছে, এর পেছনে রয়েছে শতাধিক শহীদ ভাইয়ের আত্মত্যাগ। তাঁদের জীবন থেকে শিক্ষা নিয়েই আমাদেরকে পথ চলতে হবে।
তিনি বলেন, ছাত্রশিবির ইসলামের সুমহান আদর্শকে হৃদয়ে ধারণ করে পথ চলে। এই সংগঠনের নেতাকর্মীরা জনে জনে ইসলামের দাওয়াত পৌছাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমি বিশ্বাস করি আমাদের কাজের গতিকে আরো তরাণি¦ত করার সুযোগ রয়েছে। মহান রাব্বুল আলামীনের ওপর ভরসা করে আমাদেরকে দেশের প্রতিটি অঞ্চলে ছড়িয়ে পড়তে হবে। বাংলাদেশের কোন ছাত্রই যেন ইসলামের দাওয়াত পাওয়া থেকে বঞ্চিত না হয়, তা আমাদের নিশ্চিত করতে হবে।
তিনি আরো বলেন, বর্তমানে ইসলামী আন্দোলনের বৈরি শক্তি ক্ষমতায় রয়েছে। এই অপশক্তি আমাদের প্রিয় দেশে ইসলাম ও ইসলামী আন্দোলন বিরোধী চক্রান্তকে আরো জোরদার করেছে। এর বিরুদ্ধে আমাদের কাজের গতিকে দ্বিগুন করতে হবে। আমাদের উত্তম চরিত্রের মাধ্যমে তাদের সকল অপপ্রচারের জবাব দিতে হবে। নিয়মতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন চালিয়ে এই সরকারকে ক্ষমতাচ্যুত করার প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

সংশ্লিষ্ট