রবিবার, ০৩ মে ২০১৫

ছাত্রদলের সাবেক সভাপতি নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর ইন্তেকালে শিবিরের শোক

কারাবন্দী ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি, সর্বদলীয় ছাত্রঐক্যর সাবেক শীর্ষ নেতা, সাবেক এমপি ও বিএনপি নেতা নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।


এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, রোববার সকালে বুকে ব্যথা অনুভব করলে তাকে রাজশাহী কারাগার থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১২.২০মিনিটে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার এই ইন্তেকালে আমরা গভীর ভাবে শোকাহত। ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র প্রতিষ্ঠায় তার ভূমিকা ছাত্রসমাজ কখনো ভূলবেনা। তার এই প্রতিরোধ আন্দোলনের ভয়ে ভীত হয়েই অবৈধ সরকার মিথ্যা অভিযোগে তাকে বছরের পর বছর কারাগারে অন্যায় ভাবে আটকে রাখে। ইতিমধ্যেই বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছে যে, তার চিকিৎসার ব্যপারে আদালতের নির্দেশনা মানা হয়নি এবং কারা কর্তৃপক্ষ তাকে যথা সময়ে চিকিৎসা না দিয়ে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে। এ অমানবিক আচরণ মেনে নেয়া যায়না। এই হত্যা কারো পরিকল্পনার অংশ কিনা তা খতিয়ে দেখতে হবে। অবিলম্বে হত্যার অভিযোগের বিষয়ে সঠিক তদন্ত করে অভিযুক্তদের বিচারের আওতায় নিয়ে আসতে হবে।


আমরা মহান আল্লাহ তায়ালার কাছে তার সর্বোচ্চ জান্নাত কামনা করছি এবং তার শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

সংশ্লিষ্ট